Thursday, September 17, 2015

মুহাম্মদ ইবনে আব্দুল ওয়াহহাবের অনুসারীরা ছাড়া বাকি সবাই মুশরিক

আল্লামা আফেন্দি (আলাইহির রহমত) লিখেছেন-

ويثبت فى قلوبهم ان جمع من هو تحت السماء مشرك بلامواء ومن قتل مشركا فقد وجبت له الجنة فكان فكان ابن عبد الوهب فى قومه كالنبى فى امته- لايتركون شيئا مما يقوله ولا يفعلون شيئا الا
بامره ويعظمونه غاية التعظيم
অর্থাৎ মুহাম্মদ ইবনে আব্দুল ওয়াহহাব নজদী তাদের অন্তরের মধ্যে একথা বদ্ধমূল করে দিয়েছে যে, আসমানের নীচে যতো সংখ্যক মানুষ আছে,তারা সবাই নিঃশর্তভাবে মুশরিক।আর যে ব্যক্তি মুশরিককে হত্যা করবে তার জন্য জান্নাত ওয়াজিব (অনিবার্য) মুহাম্মদ ইবনে আব্দুল ওয়াহাহাব নজদী তাদের মধ্যে নবীর মতো ছিলো।তারা তার কোন কথাই বর্জন করতো না,তারা তার হুকুম ছাড়া কোন কাজ করতো না।তারা তাকে সীমাতীত সম্মান করতো।

মৌলভী ওবায়দুল্লাহ সিন্ধি লিখেছেন যে,ইমাম শাওকানীর ছাত্র মুহাম্মদ ইবনে নাসির হাসেমী লিখেছেন যে, শায়খ মুহাম্মদ ইবনে আব্দুল ওয়াহহাব নজদির দু’টি কথা আছে, যেগুলো পছন্দ করা যায় না-

এক - সে কতিপয় ভিত্তিহীন বিষয়ের ভিত্তিতে পুরো দুনিয়ার মানুষকে কাফির সাব্যস্ত করেছে।সুতরাং আল্লামা সাউদ ইবনে সুলাইমান শায়খই নজদির এ দাবির যথোপযুক্ত খণ্ডন লিখেছেন।

দুই - তার দ্বিতীয় বাড়াবাড়ি এই ছিলো যে,কোন দলিল প্রমাণ ছাড়াই সে নিরপরাধ মানুষকে হত্যার অনুমতি দিয়েছিলো।

সুতরাং শায়খই নজদী এ ঘোষণা দিতো যে,যে ব্যক্তি আল্লাহ ছাড়া কারো নিকট কিছু চায় অথবা কোন নবী বাদশা কিংবা আলিমকে ওসিলা বানায়,সে মুশরিক।এটার ফলশ্র“তিতে এ দাঁড়ালো যে পৃথিবী পৃষ্টের সকল মুসলমানকে কাফির বানানো টার্গেট করে দিয়েছে।

সুতরাং যে মুসলমান আউলিয়ায়ে কেরামকে উসিলা বানিয়ে দোয়া করে তাকে শায়খই নজদী কাফির সাব্যস্থ করেছে।আর যে ব্যক্তি কাফির হওয়ার ক্ষেত্রে সন্দেহ করে শায়খই নজদি ঐ সন্দেহকারীদেরকে কাফির সাব্যস্থ করেছে।এভাবে সে দুনিয়ার মুসলমানদেরকে কাফিরদের দলভুক্ত করে বসেছে। (ওহাবী মাযহাবের হাক্বীকত পৃষ্ঠা- ১২১)

No comments:

Post a Comment